Search

পৃথিবি ধ্বংস হবে !!! আর এই টপিকে কত না মুভি আছে। যে যার লজিক নিয়েই আছে। প্রতিনিয়ত বের হচ্ছে বেশ ভালো ভালো মুভি। কেউ লজিক আনছে অংকে,কেউ সায়েন্সে,কেউ ফিউচার টেলে, কেউ প্রকৃতীর বিরুদ্ধে যাবার ষড়যন্ত্রে। কথা ঐ একটাই পৃথিবী বেশিদিন নেই। যেয় যায় অবস্থা। 
আর থিমের উপরে নির্মিত মুভি Knowing । অভিনয় করেছেন Nicolas Cage । কেজের অভিনয়টা এখানে ভালোভাবেই ফুটেছে। কিন্তু আর একটু দরকার ছিলো। কাহিনির সাথে তাল রেখে কিছুটা সাস্পেন্স মুর্তি তার মাঝে দেখতে চাওয়াটা খুব স্বাভাবিক।



পৃথিবির কোনো জিনিষি ফেলনা না। এটা আমার ব্যক্তিগত মতামত। হয়তো অনেকেরও একই মতামত। এবং এই মুভিরো একই মতামত। সবকিছু যে নিয়মতান্ত্রিক। এবং প্রকৃতিপ্রদত্ত। তার একটা ক্লাসিকফিকেশনে ঢুকে এই মুভি ভাবা হয়েছে।

"" What Happens When The Numbers Run Out? ""

১৯৪৯ সালে একটা স্কুলের বাচ্চাদের আগামী ৫০ বছরে পৃথিবীর কি অবস্থা হবে সি বিষয়ে আর্ট আসাইন্টমেন্ট দেওয়া হয়। সবাই রোবট, ঊরন্ত গাড়ি, নিঊক্লিয়ারে থাকলেও Lucinda খাতায় তুলে আনে কিছু নাম্বার, ওই সময়ে এই নাম্বারগুলোর কোনো গুরুত্ত্ব না থাকলেও ৫০ বছর পর এসে এর গুরুও্ব পাওয়া যায়।
যখন গনিতের শিক্ষক জন (Nicolas Cage)কাছে এই জিনিষটা এসে পরে সে বুঝতে পারে ঘটনা কি ঘটতে যাচ্ছে। এবার শুরু হয় একের পর এক এক ধ্বংস খেলা। জানা থাকা সত্ত্বেও কোনো উপকার করতে পারে কি জন ?
আর এই কাহিনি পরীপেক্ষিতেই জড়িয়ে যায় জনের পরিবার। পরিবার বলতে তার মা'হারা  এক  সন্তান।
পরিবার না পৃথিবী?
সবাই না সন্তান ?
এভাবে শেষ হবে মুভি।

 মুভির শেষটা একেবারে যা তাই। ওই  মিনিট বাদ দিলে মুভি রেটিং এর উপরে ঊঠবে। যেটা ভালোলেগেছে তা হলো লজিক। মেনে নেবার মত। একেবারে ফেলনা হয়।
 পৃথিবির এই ধংস্ব খেলার পিছনে একটা হালকা লজিক আনা হয়েছে। এটা যে মানূষের হাতে নেই এবং মানূষ চাইলেও যে প্রকৃতিকে নিয়ন্ত্রন করতে পারবেনা তা সুনিপুন ভাবে তুলে ধরা হয়েছে। 
 এর পরে হাবিজাবি লেখা,রাস্তায় পরে থাকা কাগজ,উড়ে আসা একটা চিহ্ন মনোযোগ দিয়ে পড়বেন আশা করি। বাচ্চাদের  আলতু ফালতু চিহ্ন তখন গুরুত্ত্বপুর্ন মনে হবে।
 এটাই স্বাভাবিক।

Personal rating : 6.5 +

Personal Grade : B

Personal Quote : টেনশনের কিছু নাই ভালো টাইম্পাস হবে। শেষ ৫ মিনিট না দেখলেই ভালো।

0 মন্তব্য(সমূহ):

Post a Comment