Search

হিন্দি মুভি খুব কম দেখি। যাও দেখি তাও আবার খুব বাচবিচার করে দেখি। বন্ধুদের কাছ থেকে যথেষ্ঠ পরিমান ধারনা নিয়ে মুভিগুলো দেখা হয়েছে।হিন্দি হলো নকল মুভি। ওদের ৯০ % নকল। বাকি যেগুলো আছে সেখানে রয়েছে কিছু কিছু মাষ্টার পিচ। সেখান থেকে বেচে বেচে আমার প্রিয় ৫ টার কথা শেয়ার করবো। যদিও কাজটা খুব কঠিন। তারপরও চেষ্টা করছি।
নাম্বার<<<< ০১ >>>>>  Swades (2004)
আমার রেটিং .।.।.।  ৮.৮
শাহরুখ খান অভিনিত এই মুভিটির পরিচালক আশুতোশ গৈড়িকর। এই মহাজন অসম্ভব বিদ্বান। পরিচালনার দিকে এতোটা নজর ইন্ডিয়ার কেউ দেয় বলে মনে হয়না। যাহোক গ্রামো পরিবেশ খানিকটা আবেগি করে দেয়। এ এর রেহমানের গান মুভিটিকে আরো পরিস্ফুটো করেছে। শরুক খান মুভিটিকে আরো ফুটিয়ে তুলেছেন।।  অসম্ভব ভালোলেগেছে মুভিটা।




নাম্বার<<<< ০২ >>>>> Lagaan (2001) 
আমার রেটিংঃ ৮.৭
আমির খান হলো খান সম্রাজের রাজা। শুধু তাই নয় আমির কাছ থেকে যথেষ্ট অভিনয় শেখার আছে বলিউডের অনেকের।উচিত। লাগান হলো ক্রিকেট নিয়ে কাহিনি। ব্রিটিশদের নিয়ে এই খেলা জমাতে এখানে ছি্ল ডিরেক্টর  আশুতোশ গৈড়িকর আর মিউজিকে এ,আর রেহমান। মাথা নষ্ট মুভি। 




 
নাম্বার<<<< ০৩ >>>>> Kaminey (2009)
আমার রেটিংঃ ৮.৩
শাহেদ কাপুর অভিনিত এই মুভিটি আমাকে চমকে দিয়েছে। না শাহেদের সিক্সপ্যাক বডি দেখে না। অভিনয়।পিয়াঙ্কা চোপরাকে দেখে একবারো মনে হয়নি যে এ বলিঊড অভিনেত্রি। বস্তি বস্তি একটা ভাব বেশ ভালো ভাবেই ফুটিয়ে তুলেছে নিজের ভিতরে। ভিশাল ভারোদ্বাজ নিজেই ডিরেক্টর,মিউজিক ডিরেক্টর।






নাম্বার<<<< ০৪ >>>>> Dev D
আমার রেটিংঃ ৭.৮
আধুনিক দেবদাসকে নিয়ে গড়ে উঠেছে এই কাহিনি। খুব চমকপ্রদ। আছে অভয় দেওল। শুরু থেকে তার অভিনয় আমার বেশ ভালো লাগে। এখানে সে তার যোগ্য প্রমান দিয়েছে.।
নাম্বার<<<< ০৫ >>>>> Dil Chahta Hai (2001)
আমার রেটিংঃ ৭.৮
এটাতেও আমির খান। সাথে রয়েছে খান্না ও সাইফ।তরুন ও প্রথম পরিচালক ফারহান আক্তার। মুভিটিকে যে শৈলী দিয়েছেন তা প্রশংসারযোগ্য।

0 মন্তব্য(সমূহ):

Post a Comment