Search

X-Men: First Class - মুভি রিভিউ

Posted by Md. Nazmush Shakib On 0 মন্তব্য(সমূহ)

স্নায়ুযুদ্ধের সময়কাল। ১৯৬২ সাল। মানব সভ্যতা সম্মুখিন হলো ২য় বিশ্বযুদ্ধ উত্তর সবচে বড় হুমকির। দুই সামরিক পরাশক্তি - সোভিয়েত ইউনিয়ন আর মার্কিন যুক্তরাষ্ট্র সম্মুখীন পরস্পরের। পৃথিবী কেঁপে উঠলো ৩য় বিশ্বযুদ্ধের আশঙ্কায়।

সোভিয়েত ইউনিয়ন চায় কিউবায় মিসাইল বেস বানাতে। যাতে মুহূর্তের ব্যাবধানে ধুলায় মিশিয়ে দেয়া যায় যুক্তরাষ্ট্রকে! কেন ? কারন, যুক্তরাষ্ট্র গোপনে মিসাইল বেস স্থাপন করেছে তুরুস্কে। ঘরের পাশের এতো বড় হুমকি সহ্য করতে পারে নি সোভিয়েত পলিটব্যুরো! তাই তারা ঠিক করেছে মিসাইল বেস বানাবে কিউবায় - গুঁড়িয়ে দিবে মার্কিন দম্ভ!


মার্কিনিরা কি কম যায়! তারা বলে দিয়েছে যদি সোভিয়েত মিসাইল বাহী জাহাজ কিউবার ত্রিসীমানায় দেখা যায় তাহলেই শুরু হয়ে যাবে নিউক্লিয়ার ওয়র - ৩য় বিশ্বযুদ্ধ!

কিন্তু কথা হচ্ছে ৩য় বিশ্বযুদ্ধ শুরু হলে কার কি লাভ? যেখানে সমূহ সম্ভাবনা আছে মানব সভ্যতা ধ্বংস হয়ে যাওয়ার! ঠিক এখানটায় আমরা খুঁজে পাব মিউট্যান্ট দের - জেনেটিক্যালি যারা পরিবর্তিত। যাদের আছে নানান রকম স্পেশাল স্কিল এবং পাওয়ার। কিন্তু সমস্যা হচ্ছে এই মিউট্যান্টদের অধিকাংশের আছে শারীরিক বিকৃতি যার ফলশ্রুতিতে তারা মিশতে পারে না মানব সমাজে। যে সমাজে তারা মিশতে পারে না, কি দরকার সেই সমাজের?

তাই বলে এখন কি প্রাণ দিতে হবে শত কোটি মানুষের! ধ্বংস হয়ে যাবে সভ্যতা!

হোক! কি আসে যায় তাতে মিউট্যান্টদের! তারা তো কিছুই পায় নি এই সমাজ থেকে, পেয়েছে শুধু ঘৃণা আর লাঞ্ছনা। লুকিয়ে রাখতে হয়েছে নিজেকে। ভুগতে হয়েছে হীনমন্যতায়।

কিন্তু আমরা সবাই জানি শুভ আর অশুভ হচ্ছে মুদ্রার এপিঠ ওপিঠ। ধ্বংসোন্মুখ মানব সভ্যতাকে বাঁচাতে তাই এগিয়ে আসে মিউট্যান্ট দেরই একটা দল! ভালো খারাপের সেই চিরন্তন দ্বন্দ্ব আবার নতুন করে দেখার জন্য দেখুন

X-Men: First Class


অসম্ভব ভালো লেগেছে Dr. Charles Xavier চরিত্রে James McAvoy এর অভিনয়। ভালো লেগেছে Erik Lensherr / Magneto
চরিত্রে Michael Fassbender এর অভিনয়।

চমৎকার ভিজুয়াল ইফেক্ট। একেবারে টান টান স্টোরী লাইন। অত্যন্ত উপভোগ্য মুভি। বুকে হাত দিয়ে বলছি এক মুহূর্তের জন্যও বোরিং লাগে নি!
আমার মতে X-Men সিরিজের বেস্ট মুভি এটা।

তাহলে আর দেরি কেন? দেখে ফেলুন মুভিটা! আর আপনার প্রতিক্রিয়া জানাতে ভুলেবেন না যেন!

IMDB রেটিং : 7.9/10

আমার রেটিং : 8.2/10

@@@ Md. Nazmush Shakib @@@

0 মন্তব্য(সমূহ):

Post a Comment