Search


My Rating: 4.6(05)
কিছুদিন আগের একটা কাহিনিঃ
রাস্তা দিয়ে যাচ্ছিলাম। দেখি ছোট দুটো ছেলে মারামারি করছে। ৬ কি ৭ এর বছর এর বেশি না। মারামারির এক পর্যায়ে একটা ছেলের পরিবার পক্ষ সেখানে উপস্থিত। ২য় ছেলেটার খাল খিছে দিল। ঐটুকু ছোট বাচ্চাটাকে যে গালিগুলো শোনালো তা বলার মতো ক্ষমতা আমার নেই। যাহোক, নাটকিয়ভাবে গালাগালি ও তর্ক বির্তক এগিয়ে যাচ্ছে। ছোট ছেলেটা একাই পুরো পরিবারের সাথে তর্ক করছে। একটা সময়ে ২য় ছেলেটার পরিবার উপস্থিত। বাবা ও মা। বাবা যেন কি বললো ১ম ছেলেটার পরিবারকে উদ্দেস্য করে। ঐ পরিবার থেকে একজন ছুটে এসে বাবাকে লাথি মারলো। ছো্ট ছেলেটা, যে তর্ক করছিল, সে তখন বড় একটা ইট তুলে বিপরিত পক্ষকে ছুড়ে মারলো। আর সামনে এগিয়ে গেল লাথি মারবে বলে। আমি এতক্ষন নিরব দর্শক হিসাবে সব দেখছিলাম। ঐটুকূ ছেলের সাহস দেখে আমার মাথায় বাজ। তারপর ঠেকানোর চেষ্টা করলাম। অনেক কষ্টে কাজটা করা সম্ভব হলো।
পরে বুঝতে পারলাম আসলে সাহস না প্রতিশোধ স্পৃহা মানুষকে অমানুষ করে দেয়।

যাহোক কাহিনিটা কেন বললাম? মুভিটি দেখতে দেখতে এই কাহিনিটা বেশ মনে পড়ছিল।
মুভির কাহিনি কিছুটা বলি।
একজন মানুষকে অকারনে ১৫ বছর আমানুষিক নির্যাতনের মাঝে বন্দি করে রাখা হয়। সে জানেনা কি কারনে তাকে এই শাস্তি দেওয়া হচ্ছে। একটু একটু করে এই বৃথা শাস্তি তাকে সাইকোতে রুপান্তরিত করে।
ভাবতে থাকে কি অপরাধ করেছে সে যাতে তাকে এত শাস্তি ভোগ করতে হচ্ছে। এক পর্যায়ে সে লিখতে শুরু করে কার কার সাথে সে খারাপ ব্যবহার করেছে কিন্তু কোনো সমাধান পায়না। যাই করেছে তার বিনিময়ে এত শাস্তি হওয়া স্বাভাবিক না।
যাহোক একসময়ে সে ছাড়া পায়। নতুন করে দেখে পৃথিবিকে। হারিয়ে যাওয়া সপ্ন খুজে বেড়ায় সে। মনে প্রতিশোধের আগুন। প্রতিশোধ কতটা করুন হতে পারে তা দেখে গা শির শির করবে।
কোরিয়ান কিছু কিছু মুভি বেশ দাগ ফেলে । এটা তেমন একটা মুভি। কিন্তু কিছুদুর গিয়ে মুভিটা তাল হারিয়ে ফেলবে। স্তব্দ হয়ে যাবেন নিশ্চিত। যেহেতু কোরিয়ান ভাষা, সাবটাইটেল বোঝার জন্য বারবার পজ করতে হবে।
 যাহোক রেডি থাকবেন শেষে একটা বিশাল ধাক্কা খেতে হবে নিশ্চিত। কেন যেন খুব রেগে যাবেন। আপনার এই রাগ প্রমান করবে আপনি মুভিটির কতটা ভিতরে ঢুকতে পেরেছেন। যাহোক এই মুভি দেখে ১ সপ্তাহ আপনার মাথা হ্যাং থাকবে নিশ্চিত। আপনার চিন্তা ভাবনাকে গ্রাস করবে। স্বাভাবিক। আমার দেখা সেরা মুভির একটি।  
আই এম ডিবি এটাকে রেটিং দিয়েছে ৮'

0 মন্তব্য(সমূহ):

Post a Comment